জকিগঞ্জে নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের পাল্টা জিডি, মঙ্গলবার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার শাদমান সাকিব কর্তৃক মিথ্যা ভিত্তিহীন ও হয়রানিমূলক জিডির বিরুদ্ধে পাল্টা জিডি করেছেন জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী। রোববার জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের সুপারিশের ভিত্তিতে জকিগঞ্জ থানায় এ জিডি করেন। জিডি নং ১২৬৪, তারিখ ২৫/০৭/২০২০ খ্রিষ্টাব্দ।

জিডিতে তিনি উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকিব কর্তৃক দায়েরকৃত জিডি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও হয়রানী মূলক দাবী করে বলেন, তিনি ব্যাক্তিগতভাবে উপজেলা নির্বাচন অফিসারকে চিনেনা এবং তাঁর সাথে কখনো সরাসরি কিংবা মোবাইল ফোনে কথা বলেননি। তাই তিনি এই অফিসারকে কোন বিষয়ে তদবির ও হুমকি-ধমকির প্রশ্নই আসেনি। অথচ উপজেলা নির্বাচন অফিসার সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক তথ্যের ভিত্তিতে ক্ষমতার অপব্যবহার করে তার বিরুদ্ধে একটি সাধারন ডায়রী করেছেন। এতে তিনি সামাজিক ও প্রশাসনিক অঙ্গনে মারাত্মক হেয়পতিপন্ন হয়েছেন।

জিডিতে তিনি আরোও উল্লেখ করেন, শাদমান সাকিব একজন সরকারি কর্মকর্তা হওয়া সত্তে¡ও কোন ধরণের যাচাই বাছাই ও তথ্য প্রমাণ ছাড়াই অহেতুক সাধারণ ডায়রীর কারণে তিনি সাংবাদিকতা পেশাসহ তাঁর ব্যাক্তিগত জীবনে চলাচলে হুমকির শিকার হয়েছেন। এছাড়া উপজেলা প্রশাসনের একজন সিনিয়র অফিসারের এমন অযথা হয়রানির বিষয়টি শুনে তার পরিবারের লোকজন চরম উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন। তিনি এ ধরনের কাল্পনিক জিডির কারণে ভবিষ্যত নিরাপত্তাহীনতায় ভোগছেন বলে উল্লেখ করেন।

অপরদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকিব কর্তৃক এহেন মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক জিডির প্রতিবাদে জরুরী সভা করে মঙ্গলবার জকিগঞ্জ শহরে মানববন্ধনের ডাক দিয়েছেন কর্মরত সাংবাদিকদের একক সংগঠন জকিগঞ্জ প্রেসক্লাব। এ মানবন্ধনে সাংবাদিকসহ রাজনীতিবীদ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানাগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর